মৌলভীবাজারের বর কনের গাড়ির বহর হিজড়া বাহিনীর কান্ড দেখুন !

0

মৌলভীবাজারে হিজড়া বাহিনীর যন্ত্রণায় অতিষ্ঠ বর কনের গাড়ির বহর।সরেজমিনে দেখাযায়, শহরের বিভিন্ন পয়েন্টে পূর্ব তথ্য অনুযায়ী প্রস্তুুত থাকে তৃতীয় লিঙ্গের (হিজরা) বাহিনীর একটি দল বর কনের গাড়ির বহর দেখা মাত্রই ঝাপিয়ে পরেছে হিজরা বাহিনী। দাবি তাদের নগদ টাকা না দিলে তারা গাড়ি ছাড়বেনা।

পরে হিজরা বনাম বরের স্বজনদের মধ্যে চলছে দরকষাকষি। প্রথমে পাঁচশ তারপর এক হাজার, শেষমেশ দুইহাজার টাকা দিয়ে তবে রেহাই পেলেন বর।

এই দলটির শহরের নানা জায়গায় ঘুরে ঘুরে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, নতুন বর- কনে গাড়ি, নবাগত শিশুর পিতা-মাতা কাছ থেকে অর্থ আদায় করে থাকে। যদি কেউ অর্থ দিতে না চায় তবে তারা গালা -গালি করে। কোন কোন ক্ষেত্রে উলঙ্গ পর্যন্ত হয়ে যায় সকলের সামনেই।

শুধু মৌলভীবাজারে নয় দেশের নানা স্থানে তাদের এরকম দলজোট হয়ে ঘুরে বেড়াতে দেখা যায় এদের তবে বেশি দেয়া যায় হাঁটবাজার, স্টেশনে,বিভিন্ন টার্মিনাল, এবং ফেরিঘাটে। এদের নিয়ে কারো কোন মাথা ব্যথা নেই। এরা তো সমাজেরই অংশ।

মৌলভীবাজার মডেল থানার ওসি সোহেল অহমদ বলেন, প্রায়ই এ ধরনের ঘটনা আমরা স্বচক্ষে দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থাও নেই। তবে লজ্জার তাড়নায় পুলিশের কাছে কেউ অভিযোগ করেন না। হিজড়াদের বিরুদ্ধে লাঞ্ছনা কিংবা চাঁদাবাজির সুনির্দিষ্ট কোনো অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share.