পৃথিবীর সর্বকনিষ্ঠ কয়েকজন পিতা-মাতা যারা নিজেরাই শিশু

0

ভাবতে কষ্ট হয় কিন্তু পৃথিবীর সর্বকনিষ্ঠ মায়ের বয়স মাত্র ৫ বছর আর সর্বকনিষ্ঠ পিতার বয়স মাত্র ১১ বছর। যৌন হয়রানী ও অপরিপক্ব বয়সে অবাধ যৌন মিলনের ফলে এভাবেই কিছু শিশু শিশুবয়সেই হয়ে গেছে পুত্র-কন্যা সন্তানের জনক জননী।

এমনি কয়েকজন পিতা মাতার গল্প আমরা আজকে শুনব যাদের ছেলেবেলার দস্যিপনা ভুলে নিতে হয়েছে মা বাবার দায়িত্ব।

১। লীনা মেডিনা

পেরুর লীনা মেডিনা পৃথিবীর সর্বকনিষ্ঠ মা। মাত্র ৫ বছর বয়সে সে একটি পুত্র সন্তান প্রসব করে। কিন্তু ওই সন্তানের বাবা কে তা চিহ্নিত করা সম্ভব হয়নি ।

২। শেরী জনসন

আমেরিকার ফ্লোরিডা রাজ্যের শেরী জনসন মাত্র ১০ বছর বয়সে গর্ভবতী হয়ে পড়েন। এর জন্য দায়ী ছিল স্থানীয় চার্চের একজন জ্যৈষ্ঠ সদস্য। পরে ওই ব্যাক্তির সাথেই লীনার বিয়ে হয়।

৩। টেইলর বার্কার

টেইলর বার্কার মাত্র ১৩ বছর বয়সে এক শিশু কন্যার পিতা হয়ে যান। মা ছিল সমবয়সী শান্তেল স্টেডম্যান।

৪। শন স্টুয়ার্ট

শন স্টুয়ার্ট ও তার প্রেমিকা এমা ওয়েবস্টার ছিলেন প্রতিবেশী। এমা শনের চেয়ে চার বছরের বড় ছিলেন। শনের বয়স যখন ১১ তখন সে জানতে পারে তার প্রেমিকা গর্ভবতী। শনের ১২তম জন্মদিনে এই জুটি এক পুত্র সন্তানের গর্বিত বাবা মা হয়ে যান।

৫। এপ্রিল ওয়েবস্টেয়ার ও নাথান ফিশবোর্ন

সমবয়সী এই প্রেমিক-প্রেমিকা যুগল মাত্র ১৪ বছর বয়সে এক পুত্র সন্তানের বাবা মায়ে পরিণত হয়। এবং পরবর্তীতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

৬। ট্রেসা মিডিলটন

ট্রেসা মিডিলটন ছোট থেকেই খুব উগ্র স্বভাবের ছিলেন। মাত্র ৯ বছর বয়স থেকেই বড়দের বিভিন্ন জায়গায় তার যাতায়াত শুরু হয়ে যায়। ১১ বছর বয়সে সে বুঝতে পারে সে গর্ভবতী। এর জন্য দায়ী ছিল তার নিজের ভাই। আদালত তার ভাইকে ৪ বছরের জেল দেয়। পরবর্তীতে ট্রেসা এক পুত্র সন্তানের জন্ম দেয়।

৭। সর্বকনিষ্ঠ পিতা

পৃথিবীর সর্বকনিষ্ঠ পিতার পরিচয় গোপন থাকার ফলে তার নাম জানা যায়নি। নিউজিল্যান্ডের এই অজ্ঞাতনামা পিতা মাত্র ১১ বছর বয়সে প্রায় তার মায়ের বয়সী এক মহিলাকে গর্ভবতী করে ফেলে। মহিলাটি ছিল তার স্কুলের বন্ধুর মা। তবে এই ঘটনায় ওই মহিলাকে আদালত শিশু যৌন হয়রানীর অভিযোগে ৬ বছরের জেল দেয় এবং ওই পিতা ও শিশুকে রাষ্ট্রীয় হেফাজতে নিয়ে নেয়া হয়।

৮। মলি ও সিরিগস

এই দম্পতী অস্ট্রেলিয়ার সর্বকনিষ্ঠ দম্পতী। তারা যথাক্রমে মাত্র ১৩ ও ১৪ বছর বয়সে এক পুত্র সন্তান লাভ করেন। বর্তমানে মলি ও সিরিগাস দুই সন্তানের জনক জননী।

Share.