জেনে নিন খালেদার স্বাস্থ্যগত কি কি সমস্যা রয়েছে…?

0

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট চিকিৎসকদের হাতে এসেছে। মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে খালেদা জিয়ার এক্সরে রিপোর্ট সাংবাদিকদের সামনে তুলে ধরেন মেডিকেল বোর্ডপ্রধান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান।

পরীক্ষার রিপোর্ট হাতে নিয়ে মেডিকেল বোর্ডপ্রধান বলেন, খালেদা জিয়ার পূর্ব সমস্যা ও বয়সের কারণে ঘাড় ও কোমরের হাড়ে কিছু সমস্য দেখা দিয়েছে। তবে রক্তের রিপোর্টগুলো খুবই ভালো; একদম নরমাল।

খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার বিষয়ে ডা. শামসুজ্জামান জানান, খালেদা জিয়াকে সেসব ওষুধ আগেই দেওয়া হয়েছিল সেগুলোই চলবে। নতুন কোনো ওষুধের প্রয়োজন নেই। পাশাপাশি কিছু ব্যায়াম দেওয়া হয়েছে।

বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

এদিকে আজই মেডিকেল বোর্ড খালেদা জিয়ার পরীক্ষার রিপোর্ট ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের কাছে জমা দেবে। এর পর রিপোর্ট কারাকর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলেও জানা যায়।

এসব পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে খালেদা জিয়ার চিকিৎসায় পরবর্তী ব্যবস্থা নেবে কারাকর্তৃপক্ষ।

গত শনিবার মেডিকেল বোর্ডের পরামর্শে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এনে খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরে করানো হয়।

হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়াকে প্রথমে কেবিন ব্লকে ৫১২ নম্বর কক্ষে নেওয়া হয়। এখানে তিনি বিশ্রাম নেন এবং তার পছন্দ অনুযায়ি ৪ চিকিৎসকের সঙ্গে এই এক্স-রে সম্পর্কে কথা বলেন।

এরপর স্বাস্থ্য পরীক্ষা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে ফের নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় বিএনপি চেয়ারপারসন খলেদা জিয়াকে।

Share.