কোহলিদের বিপক্ষে কলকাতার শক্তিশালী একাদশ

0

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রোববারের (৮ এপ্রিল) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস, স্টার জলসা, স্টার মা।

আগে থেকেই অনুমেয় যে আজকের ম্যাচটিতে উত্তেজনার পারদ ছড়াবে বহুগুণ। কারণ আজকের লড়াইটা শুধু কেকেআর-ব্যাঙ্গালোরের নয় বরং লড়াইটা হবে আন্দ্রে রাসেল-নারিন-ক্রিস লিনদের বিপক্ষে কোহলি-ডি ভিলিয়ার্সদের। ম্যাচ পূর্বে দুই দলের প্রস্তুতি বলে দেয় জয়ের নেশায় কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ।

ম্যাচ পূর্বে কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক বলেন ‘নিশ্চয়ই আইপিএলে অধিনায়কত্ব নতুন চ্যালেঞ্জ। আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। নতুন দল। আমাদের আবার নতুনভাবে শুরু করতে হবে। কিছুটা চাপ যে থাকবে, সেটা অস্বীকার করার কোনো জায়গা নেই। তবে বাস্তবের মাটিতে পা রেখে আমরা ম্যাচগুলো উপভোগ করতে চাই।’

অন্যদিকে কোহলি বলেন, ইডেনে আরসিবি-র ব্যাটিং ও কেকেআর-এর বোলিংয়ের যুদ্ধ বলে মনে করছেন না বিরাট। বলছেন, ‘‘তা কেন হবে? আমাদের বোলিং এ বার বেশ ভাল। বরং আমাদের বোলিং দেখে আপনারা অবাক হতে পারেন। আমরা এ বার শুধু ব্যাটিংয়ে নির্ভরশীল নই।’’ ইডেনের বাইশ গজের প্রশংসা করে বিরাট জানিয়ে দেন, রবিবার রানের ফোয়ারা ছুটতে পারে। বলেন, ‘‘ইডেনের পিচে ঘাস আছে। বেশ শক্ত উইকেট। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, গতি ও বাউন্স আছে এই উইকেটে। ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারলে ভাল রান উঠবে।’’

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: বিরাট কোহলি
কলকাতা নাইট রাইডার্স: দিনেশ কার্তিক

হেড টু হেড
মোট ম্যাচ-২০
কলকাতা নাইট রাইডার্স-১১
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

দুই দলের পরবর্তী ম্যাচ:
১০ এপ্রিল চেন্নাইয়ের বিপক্ষে নামবে কলকাতা।
১৩ এপ্রিল পাঞ্চাবের বিপক্ষে নামবে ব্যাঙ্গালোর।

কলকাতার সম্ভাব্য একাদশ: ক্রিস লিন, শুভম্যান গিল, রবিন উথ্থাপ্পা, দিনেশ কার্তিক (অধিনায়ক ও উইক), নিতীশ রানা, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, পিযূষ চাউলা, মিচেল জনসন, কুমার, কুলদীপ যাদব।

Share.