এক নজরে দেখে নিন আইসিসির নতুন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিব-মুশফিকদের অবস্থান!

0

শ্রীলঙ্কাকে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালে উঠে বাংলাদেশ। ফাইনালে ভারতের মুখোমুখি টাইগাররা স্বপ্নপূরণের খুব কাছাকাছি গিয়েও ব্যর্থ হয়েছে তারা। শেষ বলে ছয় মেরে ভারতকে জয় এনে দেয় দিনেশ কার্তিক। যার ফলে পঞ্চমবারের মতো কোন বৈশ্বয়িক টুর্নামেন্টের কাছে গিয়েও ‘স্বপ্নভঙ্গ’ হল বাংলাদেশের।

গতকাল রবিবার নিদাহাস ট্রফির ফাইনালের পরেই নতুন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। আর সেই র‍্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়েছেন মুশফিক। তার অবস্থান ৪৭তম। টি-টোয়েন্টিতে বর্তমানে সাব্বিরের অবস্থান ১৮ নম্বরে। সৌম্য সরকার ৩১, তামিম ইকবাল ৪০, মাহমুদউল্লাহ রিয়াদ ৪২, ও সাকিব আল হাসান ৪৫তম স্থানে অবস্থান করছেন।

অন্যদিকে বোলিংয়ে চল্লিশ ধাপ এগিয়ে রুবেল। তার বর্তমান অবস্থান ৪২। অন্যদিকে এক ধাপ নিচে নেমেছেন মোস্তাফিজুর রহমান। তিনি ৮ নম্বরে রয়েছেন এবং সাকিব ১৩তম অবস্থানে রয়েছেন। অলরাউন্ডার তালিকায়ও এক ধাপ নিছে নেমেছেন সাকিব। টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে নিউজিল্যান্ডের কলিন মুনরো। বোলারদের তালিকায় শীর্ষে আফগান রশীদ খান এবং অলরাউন্ডারের তালিকায় শীর্ষে অস্ট্রেলিয়ান গ্লেন ম্যাক্সওয়েল।

টি-টোয়েন্টিতে সেরা দশ দল- পাকিস্তান, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ।

Share.